হয়তোবা এই প্রহরে
নিবু নিবু সূর্যটাকে ভাবছ
কনে দেখা আলো যেন


পৃথিবীর গায়ে ধূলির আস্তরে
হৃদয়ের পালিশের মত
বড় বেশি স্থির করে দিতে চেয়ে


জমকালো রংধনু নাইবা থাকুক
বাগানে আনাগোনা বন্ধ ..... তবুও
দেখছ যে প্রতিবিম্ব ___
একথালা রূপ মেখে
ধরনা দিয়ে গেল


হয়তোবা এই প্রহরে
কোন সূর্য হারালো আবারো
গান গাইল কোন কোকিল
তুমি আসো ....
তুমি এখনই চলে আসো