খুব আপত্তি আছে অনেক দূরে চলে যেতে।
যদি ফিরতে না পারি!
সমস্ত অস্তিত্বে জমা হয়ে আছে যে ভালোলাগা বন্ধন,
খুড়েখুড়ে তুলে নিয়েছি হারিয়ে গিয়েছিল যে নাগর আর  
নগরীর ক্রিয়াকলাপ।


ভীষণ আপত্তি  নিজেকে ফেলে হারিয়ে যেতে;
রোদের মাঝে শুকিয়ে যেতে দেখি ক্ষত
ক্রমাগত মাশুলের বাহনে।


তবুও আমি সেই ধন বুকে নিয়ে যে আলো জ্বালি
দূরদেশ স্পষ্ট হয়ে উঠে।