যাও যাও যাও ।
সঠিক চলার সঠিক পথ
নিচের সবাই পরের মত ,
স্বর্গ সকাল আলাপ যত
দুচোখ চলার হবে পথ
যাও পথে পথিকের সমর্থক ।
সংগ্রাম চলে দুচোখ জ্বলে
তৃণলতা তাহার শূন্য বলে ,
সর্ব জন হিনতায় বিষাদ কালে ।
সকল পাতার পাতায় জালে
যাও যাও যাও মনের স্বর্গপালে ।
কণ্ঠ গানে , সকল বেবধান
রাখিও যেন নিজের মনে ,
বড় কথায় মুরে যেওনা ভুলে
কাঁদছে সবাই চোখের জ্বলে ।
তরুন সমাজ, তরুন ধারায়
গরছে সমাজ নতুন পাড়ায় পাড়ায় ।
উর্ধব কণ্ঠে তুলেছে মধুর সূরে
নিম্ন উতলায় ভুবনের পরে ,
স্বাধীন রবে সকলের তরে
পরিব শাড়ি তাহার বলে ,
আমি যে আমার হবে সকলে ।
নিজেই নিজের রাস্তার সূর
পাখির বাসা অনেক দূর ,
অল্প কথায় , অল্প বিশ্বাস
আজ দেয়না কোন আশ্বাস ,
সৃষ্টির সেরা সকল জাতি
ধরিয়া রাখিব দিবা রাত্রি ।
সকল কিছু যার পথে
যাওয়া আশা নিজের মনেতে । ।



                                   রফিকুল ইসলাম ( রয়েল )