আশার বানীতে দেখিয়া তারে নীরব
আকাশে বাতাশে নিম্নে উতলায় রব,
দিয়েছে হয়েছে উচ্চ মনে রতন
শাখায় শাখায় ধরিবে উরন্ত ধন ,
সমাজ সেবায় তরুণের নতুন মন ।
তাহারে দেখিয়া দেখাইবে ধরিয়া আবাসন
সর্ব সকাল পরিচয় নিজের মনোবল ,
যায়রে যাইয়া , কেমনে গড়ে দল ,
রক্ত, রক্তে দিয়া বানানো দেহ গঠন
হে বন্ধু ধরিয়া , শিখিয়া করিওনা মনের রতন ।
উচ্চ শিখা ধরেছে মরিয়া কঠিন জীবন
শূন্যের মাঝে ধরেছে শক্তির পতন ,
কিসের লাভে লোকসান আমার নেই জানা
সাবধানতাই আমারে দিওনা থামিয়ে পথে
আমি পথের পারি অজানার রাজপথে ।
নিজের কর্মফলে ঝরে পরা নারী
ধরে রেখ বাংলার রঙিন শাড়ি ,
প্রশ্নের অগোচরে হুকিয়ে মনের জয়
দেখিতে চোখের আখিতে ক্রন্দন পায় ।
সূর্যের উল্লাসে আজকের মাজে আমি
রাত্রের নিশিতে জেগে আছ তুমি ।
দেহের উপশিরায় বাধিয়াছি ইচ্ছা
জীবনের শ্রেষ্ঠত্ব পৌছার প্রতীক্ষা  ।
তরুন নতুন ধরে রাখা সম্মান
ধরে রাখা পথ জীবন প্রতিদান ,
না ভুলার সকল পথের মাঝি
আগামি সর্ব পায়ের যাতায়াতে ।
ভয়ের বাড়িতে অতীতের যত কথা
তাকে যেন জাতির মাঝে মিথ্যা
সকল ব্যরথতায় আজ মনের জয়
তাই উচ্চ শিক্ষার মাঝে আমি আমাকে পায় । ।



                              রফিকুল ইসলাম ( রয়েল )