আমি আমার জন্যে ; পৃথিবীর এই বিশ্ব ভবনে ।
আমার কথা বলি ; যাহার মাঝে নিজেই সত্য ।
নিজের পথে চলি ; যে পথে আমি একাই যাত্রী ।
আমার মাঝে আমি ; কতটুকু সৎ তাহা নিজেই ভাল জানি ।
আমার চোখে দেখা ; যেখানে সকল কিছু আমার নিজের ।
পরের চোখে আমি ; যে যেভাবে নিয়েছে গ্রহন করে ।
আমার স্বপ্ন বলে ; মনের ইচ্ছায় যেন খাশি খুশী জীবন ।
দুঃখের মাঝে আমি ; সকল দুঃখের মাঝে ভাগ করিব ।
আমার পৃথিবী ; যেখানে সময়ের একটি নির্দিষ্ট কাল ।
দিনের মাঝে আমি ; এক কালের এতটুকু উজ্জ্বল সময় ।
আমার কান্না ; নিজের ইচ্ছায় কিছুই না হওয়ার ব্যর্থতায় ।
আমার যত বন্ধু ; সকলে নিজেকে নিয়ে ব্যস্ত ।
আমার মুখের খাশি ; সবার খাশির মাঝে আমার কল্পনায় খাশি ।
আমার ফুলের বাগান ; ব্যর্থতার গ্লানিতে পুরে ছারখার হয়ে গেছে ।
আমার ভাগ্য ; সকল দুঃখের পাতা এর সাথে জরিয়ে ।
আমার অতীত ; যেখানে আনন্দ উল্লাসে আজকের অবনতির কারন ।
আমার বর্তমান ; আমার না জানার সকল প্রশ্নের মুখুমুখি ।
আমার ভবিষ্যৎ ; ভবিষ্যৎ বলতে আমি কিছুই জানি না । ( অবিশ্বাস )
আমার জীবন ; মনের ইচ্ছাতে এর সময়ের সাথে পরিবর্তন ।
আমার বাড়ি ; যেখানে আমার ইচ্ছার কোন দাবি নেই ।
আমার গ্রাম ; যার মাঝে অর্থের কাছেই সর্বপরি ।
আমার মা ; দুঃখের শতবেথার মাঝে তার অপ্রকাশিত জীবন ।
মোর বাবা ; সৎ মনে সময়ের সাথে পরিবর্তন জীবন ।
আমার পরিবার ; মধ্যবর্তি সুখ দুঃখ পৃথিবীর সঠিক নিয়ম ।
আমার কর্ম ; পরের ইচ্ছাতে সাজাতে হয় মনের ঠিকানা ।
আমার জন্ম;হইত সকল সমস্যার সময়ে তাই জীবনে এত সমস্যা ।
আমার মৃত্যু ; মনে হয় পথের সফলতার মাঝে তার ঠিকানা ।
আমার বিশ্বাস ; সফল যে কোন কিছুতেই আমার মাঝে আমি ।
আমার গল্প ; যেখানে দুঃখের কথাতেই শুরু থেকে শেষ ।
আমার প্রেম ; আমি মেয়েদের সকল কথাকে ঘৃণা করি ।
আমার যত কথা ; সকল কিছুতেই যেন আমার মাঝে আমি ।



                                        রফিকুল ইসলাম ( রয়েল )