আমারে খবর দিও তোমার সকল দুঃখে
তোমার মনে যেখানে কেও আঘাত করিতে চায় ,
কেউ কি বুঝে কার মনে কি আছে  
কতটুকু সৎ বাহিরের চেখারার মাঝে ।
অযথা একটু লাভে এত দুঃখ দেয়
যার ফলে দুঃখীর জীবন নিঃশেষ হয়ে যায় ।
গাছেরে বন্ধু ভাবি ; সেই গাছ বাতাসে সব উরাইয়া
সকল কিছু নিয়ে দূরে চলে যায় ।
যে নদীরে আপন কয় ; সে মাঝির নৌকা ডুবিয়ে
তার সকল স্বপ্ন ভেঙে দেয় ।
যাকে ভালবাসা কয়; সেই ভালবাসা মনের সকল কথা
বাহির করিয়া মনকে বেথা দিয়ে যায় ,
যার কাছে প্রশ্নের কোন উওর নেই
তার কাছে আমার সকল কিছু বাঁধা ।
যার খোঁজে আমি পথিক খারানো ঘর ছাড়া
দেখা তার পায়না আমি সর্বহারা ,
যেতে হবে অজানা আর কত দূর
কেউ জানুক বা না জানুক তুমিত জান -
তুমিই আমার জীবন ; আর তুমি কিনা আমায়
দুঃখ দিয়া চাইছ আমার মরন ।
আমি দেখতে চায় কেমনে দেও আমারে কষ্ট
তবু যে তুমারে বুঝিবার উপায় খুঁজে পাই না ।
তোমার মনে যদি তার পরেও কোন কষ্ট থাকে
আমারে দাওয়াত কিংবা খবর দিও বন্ধু মনে করে ,
আমিও যদি তোমার কিছু মনে করে যাহা লয় ..
পর সময়ের সর্বদায় আঁধারে নিবিয়া যায়
খুঁজে নাহি কভু তারে পায় ।
তুমি যে সুখ , তুমি যে দুঃখ  তোমার সকল ছায়ায়
তোমার দুঃখের দোয়ারে দারিয়ে আমারে ডাকিয়া -
উচ্চ সূরে আকাশের কাল মেঘে খবর দিও
আমি যেন শুনতে পায় । ।



                                 রফিকুল ইসলাম ( রয়েল )