এখন মনের খুশি , রাখাল বাঁশি
সূরে সূরে বাতাসে সাজি ,
আজ মনের আশা , ভালবাসা হউকনা কিবা সর্বনাশা
সুখের আশায় , সুখটি যেন সবার মনের মত আশা ।
আজ চোখের নেশা , বাড়ি বাশা , সুখের খাশি
মন যে আমার , লোকে ভরা ঠাসাঠাসি ।
এখন আমার সূর্য ভরা আলোর দিনে
নদী ভরা জোয়ার উঠে সৃষ্টি সুখের এই দিনে ,
যত কথা সকল বেথার এমন ভুলে
বন্ধুর সাথে সকল কথা দেব খোলে ।
আসে প্রেম , খেলার গেম মনের যত শক্তিকে
ধরব বাজি , মনের পাজি , জয়ের আশায় আমি রাজি ,
বুকের বাগান , বাড়ির উঠান , ছিনিয়ে আনিব হয়ে সাবধান ।
মায়ের মুখে , সকল সুখে ফুটিয়ে দেব খুশি তুলে
মাগো তোমায় দেখব বলে ছেড়ে এলাম সবি ভুলে ,
খাশি ভুবন , আসে বাতাস , মেঘের বৃষ্টি টপাস টপাস ।
ঝরের হাওয়া তীব্র গতি , দিতে হবে অতি গতি
মনের যত শক্তির ভক্তি , জীবন চলার মনের মতি ।
ঐ পাখির নাচ উঠেছে , বেস্ত মানব ছুটে চলছে
নদীর ঢেউয়ে নৌকা নাচে আজ মনের খুশি মনে বাজে ।
বিশ্ব সেরা আমার নাম , হউকনা হলে বদনাম
ক্ষতি বলে ভুলে গেছি , সবকিছুতেই আমি আছি ।
পরের দেখা পরে হবে , ফুলের বাগান জবা ফুলে
গাছের উপর খুতুম পেঁচা , জন্ম যেন সকল বেজা ,
চন্দ্র সূর্য সাক্ষী যেন আমার যত ভক্তি পূজা ।
নারির কাছে নারী বলে অঙ্গ মাখা চারিপাশে
কেউবা ছেলে কেউবা মেয়ে কেউবা আবার মনের ভয়ে
চোখের ভাষায় তা বুঝেনা , চুলের খোপায় ঝুপ বাঁধে ।
তাদের কথায় কেউ বুঝেনা আমার চোখে জল আসে ।
যৌবন যত বদল হাওয়া জীবন চরে তাদের চাওয়া
আসুক তুফান সবি আগুন ,
আজ সর্বহারা ব্যাকুল মনে আজকেই যেন সকল পাওয়া । ।



                               রফিকুল ইসলাম ( রয়েল )