অনেক ভালবাসার মালিক আমি
প্রেম ভালবাসা , মা- বাবার আদরে ভালবাসা ,
বান্দবির মনের দুঃখের কান্নার ভালবাসা
চোখের ভালবাসা , মুখের ভালবাসা ,
হৃদয় ভেঙে ছারহার হয়েও বেঁচে থাকার মন জাগানো ভালবাসা ।
আমি এক ভালবাসার সিন্দুকের বাড়ি
অর্থবিহিন মন দিয়ে ভালবাসা পাওয়া যায় ,
যার কোন দলিল নেই , নেই বিচারালয়ের কোন বিচার ।
শুধু দেয়ার মাঝেই যেন আমার ভালবাসার নীতি ।
গাছের সাথে পাতার ভালবাসা , পাখির সাথে বাতাসের
ধানের সাথে কৃষকের ভালবাসা , বাঁশির সাথে রাখালের ,
বন্ধুর সাথে প্রেমের ভালবাসা যা এক নতুন জীবনের সৃষ্টি ।
যার মনে ঝরে পরে সুখের কাল মেঘের বৃষ্টি -
হাতের ভালবাসা , পায়ের ভালবাসা
রক্তের সাথে সারাদেহের ভালবাসা , চোখের ইশারায় ভালবাসা
সারাদেহের সাথে মনের ভালবাসাতে জন্ম হয় জীবনের ।
সৃষ্টির প্রতি স্রষ্টার দয়ার ভালবাসা , এই বিশ্বভুবনে
সর্বত্র মনের মানুষের ভালবাসায় পৃথিবী সুন্দর হয় ।
জনসভার নেতাদের প্রতি স্রুতাদের ভালবাসা
দিনের ভালবাসা , রাতের ভালবাসা ,
পথ পারাপারের যাত্রীর ভালবাসা , অজানা মনের কঠিন ভালবাসা ,
যার যত প্রয়োজন ভালবাসা চাইলে সবি পাবে ।
আমি যেন সকলের মনে ফুটিয়ে তোলা ভালবাসা
স্রষ্টার সকল ভালবাসা আমাকে দিয়েছে ,
তাকে নিয়েই যেন আমার সময়ের সকল আশা  
ধুয়ে মুছে এত পরিস্কার করে ভালবাসা ,
এই বিশ্বভুবনে আর কে সাজাতে পারে আমার মতন -
প্রেমের মাঝে মন ভালবাসা , দুঃখের মাঝে সুখের ভালবাসা ,
বিদায়ের বেলা কান্নার ভালবাসা , সুখে দুঃখে যেখানে যা লাগে
তার সেই সেখানে ভালবাসা আমি অচিরেয় -
সাজিয়ে জমিয়ে রেখেছি ।
যার যেটা যেসময়ে প্রয়োজন আমি দিতে পারব -
ভালবাসা যেন শুধুই ভালবাসা । ।



                                   রফিকুল ইসলাম ( রয়েল )