উপরে দুপুরে নক্ষত্রের সেথা
সকল সৃষ্টি তারি খেলা ,
নিম্ন - উচ্চ পথ চলা
কাছে- দূরে কথা চলা,
মন মানুষের কথা বলা
সবুজ শ্যামল প্রকৃতিতে সুফলা
উজ্জল নক্ষত্রের আদরে আজ আমি অবলা ।
আগুনে পুরে আমি ছাই
গুনের মাঝে সত্যকে পাই ,
জীবন চলাতে তাকেই চাই
বিশ্ব ভুবনে আমি চেয়ে তাই ,
সঠিক পথে পা বাড়ায়
ছাত্র-শিক্ষক গভীর মন পরায় -
হে আমার জীবন চলার সকল নিতিবাচক কাহিনী তোমায় --।
সুখ-দুঃখ , হাশি-কান্না
সকল মনেই আছে ভাবনা ,
যতই কর কর্মে ছলনা
মৃত্যু তোমাকে কখনোই ছারবেনা ।
সর্বভোলা স্মরনে একে ভুলনা
নেই যে তাহার কিছুতেই তুল না ,
এই বিশ্ব সমাজে অতি শুকনো মনের বাসনা ।
আসে যাই সবি চলে
প্রয়োজন হলে খিধার বলে ,
মনের জুরে চলে সকলে
সার্থের অগোচরে একসাথে মিলে -
দুঃখকে যাব পানি দিয়ে গিলে
যার ছাপে দেয়ালের কোন ছাপ পরবে না ।
ব্যানারে সাজানো পথের ছবি
কবিতায় লেখা শ্রেষ্ঠ কবি ,
মনের জুরে সুখি সবি
উজ্জল নক্ষত্রের মাঝে বুধ হয় লুকিয়ে খাতা সুখ ,
যা সময় পেলে আমাকে বুঝিয়ে দিও । ।



                                        
                                      রফিকুল ইসলাম ( রয়েল )