তরুণ দুরলব মনে , যে খুঁজিতে পারে
                   তপসায় যেন তারে সালাম ।
বৃদ্ধ জীবনে , পুরনো আইনে
                  চলিবে কি নতুন ধাঁরা ,
তরুন ছাড়া গনজোয়ারের ধাঁরা
                ডিজিটাল এর বদল করিবে কারা ,
প্রতিহিংসার জোয়ারে দুঃসময় আমার
                  পারি দেওয়া হল রাজপথের চিৎকার ।
এ কোন সংগ্রামী সত্যের গনধারা
                  সাধারনে হয়েছে ছন্নছারা ,
ধরিবে কে খাল , উঠিবে সকাল
                   তরুন ছাড়া তুলিবে কে পাল ।
নির্লজ্জতার ফাঁকে সংসদের ডাকে
                      কে দিবে স্লোগান , জনমানবের সম্মান ,
মুক্তিযোদ্ধা আর রাজাকার
                               হবেনা মিল সমাজে তাহার ।
জীবনের দাম , সত্যের মান
                               দিতে হবে তাদের রক্তের প্রতিদান ,
তরুনে ছাড়া রাষ্ট্রের কারা
                            করিবে এর বিচার ।
খুঁজি আমি তাই
                  হারাবেনা ভাই ,
আসিবে সেদিন , তরুনে যেদিন
                         নতুনে হবে স্বাধীন ,
        সাধারনে রাষ্ট্রের যে দিন । ।




                                  রফিকুল ইসলাম ( রয়েল )