ছোট্ট এই জীবন আমার যেন ছোট্ট একটা গল্প
চাইনি তো সব দুহাত ভরে প্রাপ্তি কেন আত অল্প
বিধাতা ! এত ছোট কেন এই জীবনের গল্প
ছুটছে জীবন শুরুর পথে শেষটা কে তারা করে
মাঝপথে তাই চমকে উঠি শেষের কবিতা পড়ে
শুরু শেষের এই গোলোক ধাঁধায় পেলাম সবই অল্প
চলছে জীবন শুরু শেষের সমান্তরাল নিয়মে
অনিয়ম তো ঘটবে না এই নিয়মের ব্যতিক্রমে।
নিয়ম নীতির সেই চেনা ছন্দে লিখব অমর গল্প।