অসহ্য কষ্ট মনে রেখে চুপচাপ একা বসে আছি।।
নিঃশব্দ আকাশে বৃষ্টি ঝরছে,অজস্র ফোটাঁ জলে সিক্ত পৃথিবী।।
আর আমি আড়ালে,স্তব্ধ চোখে দেখছি বৃষ্টি আনমনে।।কষ্টের কান্না বাড়ছে, তীব্র কষ্টের ব্যথা আজ নীলচে নীলিমায় গিয়ে মিশেছে।।
মেঘের কান্না ছুয়েঁ, আকাশ আজ সিক্ত...
নিস্তব্ধ বাগানে, ফুলে হাত রেখে আমি রক্তাক্ত...
একাকী এই জীবন টা চালকহীন নৌকার মতই ভেসে চলেছে অজানার পথে।