হৃদয়  যদি হত আহত সুনীল ঘাস
তোমার চলার পথে বিছিয়ে দিতাম
নীরব  দীর্ঘশ্বাস
হৃদয় যদি হত বেদনার ব্যর্থ অবশেষ
ভালবাসার হলুদ বৃষ্টি ছুঁয়ে হতাম নিরুদ্দেশ
নিখোঁজ নাবিক হয়ে হয়ে ছুঁয়ে যেতাম ব্যথার জ্বলোচ্ছাস
হৃদয় যদি হত দু চোখের অশ্রু ধোয়া জল
ভেসে আসা মেঘের স্বপ্ন হতাম মেঘ বাদল
নিরব বিষাদ ঢেলে ঝরে যেতাম আষাঢ় শ্রাবণ মাস ।