বাদল দিনে দেখা তোমার আমার,
মন বলেছে না জানি কত কথা,
তথাপি আশ্রয় নীরবতার।
চারিদিকে কেবল জলের জলসা,
এর মাঝে তুমি আমি, কাছাকাছি সহসা।
আগের মত উন্মত্ত হল সময়ের প্রয়োজন,
বড় বেশি কাছাকাছি এসেছি দু’জন।
স্মৃতির পাতায় জমা হল আরও একটা ঋণ,
এমন করে কাছে পাই যদি তোমায় প্রতিটি দিন।
মোবাইলে রাত জেগে কত কথা বলেছি দু’জন,
তোমার সাথে বেঁধেছি পরাণ, তুমি আমার সুজন।
দেখা হল বহু দিন পর, তোমার ওই মুখ,
দূরত্ব ভুলে হৃদয়ে জেগেছে আজ স্বর্গের সুখ।
একটি সাধারণ দিন হয়ে গেল অনন্য,
তোমার কাছে এসে এ বাদল যেন ধন্য।
কত পথ পেরিয়ে তোমার দেখা পেলাম
জানবে না কেউ,
এ আমি কেবল তোমার কাছেই ছুটে এলাম।
বর্ষা কত এসেছে জীবনে আমার,
ভিজেছি আগেও কত অসংখ্য বার,
তবু এ দিন যেন শুধুই দু’জনার
চারিদিক জলের খেলা,
কাছাকাছি তুমি আমি আর।