সেই তুমি হয়ে গেলে এই তুমি,
সেই আমিও বদলে গিয়ে এই আমি,


সকালের ক্লাসে তুমুল ঝগড়াঝাঁটি,
টিফিনে সব ভুলে,
ভাগাভাগি করা খাবার বাঁটি,
বিকেলের টিউশানে পাশাপাশি হেঁটে যাওয়া,
রিক্সাভাড়া বাঁচিয়ে কখনও ফুচকা খাওয়া,
সন্ধ্যায় হয়ত আসতে জানলায় তুমি,
কাছাকাছি কোথাও থাকতাম আমি,
আবারও আসতো সকাল,অহেতুক ঝগড়াঝাঁটি,
বিকেলে গোলাপি কামিজে সেজে আসতে পরিপাটি,


কোথায় কাটলো সময়ের তার,বেসুরো হল সুর
কোথায় হারালে চেনা তুমি,
আমিও গেলাম বহুদূর !


আমি পথে যেতে যেতে বেঁধেছি অনেক ঘর,
আবার ঘর ছেড়ে নেমেছি পথে,
কত আপন করেছি পর,
তোমার সাথে দেখা হল তেমনই এক পথের বাঁকে,
সংসারী তুমি-বেণী খুলে পরেছ খোঁপা,
ফুলের কুঁড়ি গোঁজা ফাঁকে ফাঁকে,


অসহ দিনকাল হয়ে গিয়ে গত,
ভুলিয়ে সনাতনী,দুঃখের যত ক্ষত,
ভালোলাগা রইল ছড়িয়ে অতীত জুড়ে,
এই তুমিতে পূর্ণতা পেল সময়ের ঘুড়ি,
তোমার আকাশেই উড়ে।