যতক্ষন আছে নিশ্বাস,আছি কাছাকাছি,
কে জানে,
কাল কোথায় আছো তুমি,কোথায় আমি আছি।
যেটুকু কাছে আছো,তাই হোক সঞ্চয়,
সে মুহূর্তে তোমাকে চাই,আর কিছু নয়।


হতে পারে, পথ ভিন্ন-
তুমি দূরের কেউ,আমিও অন্য,
হতে পারে, হবেনা আর পাশাপাশি বসে গান শোনা-
তুমি দূরের কেউ,আমি কেবল সৌজন্য একজনা,
হতে পারে, দেখা হবে না একান্তে আর-
তুমি দূরের কেউ,আমি অতীত বিড়ম্বনা তোমার।


আবার, হতেও পারে তুমি আমার একান্ত-
আমি কাছেরই আমি,
তুমি ভালবাসছো আমায় অক্লান্ত,
হতে পারে অন্য কোন গানে হবে বনিবনা-
আমি লালন ফকির,তুমি রবীন্দ্রনাথে আনমনা।


যা দূরে,তা দুরেই যায় শুধু সোরে,
যদি আসি,
বা,
না ই যদি আসি-
জেনো,
এ অনিশ্চয়তায় তোমাকেই ভালোবাসি।


এ জীবন কেবল বয়ে যায় বর্তমানের পথ ধরে,
কে হবে কার,কে হারাবে কারে-
অন্ধ সময় তা জানবে বল কি করে ?
যতক্ষন আছে নিশ্বাস,আছি কাছাকাছি,
কে জানে,
কাল কোথায় আছো তুমি,কোথায় আমি আছি।
রই বা না রই,
কি হবে খুঁজে সে ধাঁধাঁ ?
এসো বর্তমানে মিশে রই,বর্তমানে হই বাঁধা।