সবাই জানে যা-
তোমার আমার পরিচয়,
তুমি জান কেবল, তা আসলে সত্যি নয়।


তুমি আমার কাছের ততটা,
শাখার কাছে পাতা যতটা।
সবাই যা না জানে-
আমার তোমার হাসির মানে,
তুমি জান কেবল,
কি আমায় এতো কাছে টানে।


তুমি আমার কতটা সুখ-
বুঝি তখন, যখন আড়ালে তোমার মুখ,
সবাই জানেনা সবটুকু কারো,
তোমার আছে অধিকার-
তুমি আমার সবটা জানতে পার।