আমি-
একটি নতুন খাতায় লিখেছি একটি নতুন সকালের নাম,
আমি-
একটি নতুন ক্যানভাসে এঁকেছি সেই সকালেরই ছবি-
আমি ভাল লিখতে জানিনা,আমি ভাল আঁকতে জানি না।
তবুও আমার সে লেখাকে লেখাই বলে,
সবাই সেই অপটু আঁকাকেই, আঁকা বলে।


যে হাঁটতে জানে,কিন্তু জানেনা গন্তব্য-
তাকে পথিক বলে অনেকেই।
যে জানেনা সঙ্গীতের সূত্র,জানেনা তাল লয়ের হিসাব-
তবু তার মাঝেও থাকে সঙ্গীতের পিপাসা।


আমি ভাল হিসাব বুঝিনা,তবু আমাকেও হিসাব করতে হয়।
আমি ভাল সঙ্গীত বুঝিনা,তবুও আমায় সঙ্গীতের সান্নিধ্যে যেতে হয়।
আমি কাগজ কলম খুলে আমার অপারগতা গুলোকে কেবল সাজাই-
অনেকে সে এলোমেলো ভাবনার আভাসগুলোকে কবিতা বলে।


আমি আমার জন্য একটা নাম খুঁজছি বহুকাল ধরে,
যে নাম শুধু আমাকেই বোঝাবে।
আমি খুঁজছি একটা আশ্রয়,
যেখানে কিছুটা সময়ের জন্য অন্তত কেউ খুঁজবেনা আমাকে।


আমি আমার খাতায় আরও একটা সকালের নাম হয়ত লিখব,
হয়ত আবার আঁকতে হবে আরও একটা সকালের ছবি,
অথবা আসবে আরও কয়েকটি সকাল।


সেই একই বিশ্রী এলোমেলো হাতের লেখা,
সেই একই অপটু আঁকা নিয়ে শেষ আলো অবধি,
আমি অপেক্ষায় রইব সেই সকালের।