আয়নার ওপাশে ছায়া বলে আছি দাঁড়িয়ে,
তোমার জন্য যুগে যুগে হাত বাড়িয়ে,
মুখরিত জীবনের যে সময়ে লাগে খুব একা,
কেবল আয়নায় পাবে একান্ত নিজের দেখা।


যে শব্দ গুনে যায় গোপন হৃদয়,
যে সুরভী একান্তে হয় বিনিময়,
সব কথা শেষ হলেও যে কথা হয়না বলা,
সেথায় মৌনতায় আঁকা ছবির নিখুঁত কলা।


জয় করে যে এসেছে অজয়,
মান অপমান তার তরে নয়,
আপন আলো জাগবে যেদিন,
চুকাতে হবে ছায়ার সে ঋণ।


যে ঘরে ভাবী নেই কেউ, সেথা আছে আয়না একা,
ঘর একটু আঁধার,তাই তারে যায়না দেখা।
আলো আসবে কখনও, বিশ্বাস আঁধারের,
দু’জনায় দেখা হবে, ফের দু’জনের।