অরিএী,তোমার নখে
আমায় শীকারের নেশা
তাই ঘাড়ে টনটনে ব্যথা
নিয়েও রাত জাগি না
এখন ভোর আর রোদ্র
একই রকম লাগে
হানা দেয় না কোনো স্বপনজাল।


অরিএী,আমি জানি
মুদ্রার এপিঠ ও ওপিঠ
আমার পিঠে তোমার
নখের আচঁড়
তথাপি ভালোবাসা কোনো
জড় বস্তু নয়।


অরিএী,রাএি মানেই আধাঁর নয়
বিশ্বাস জেনো
নিয়তি বলে কিছু নেই
নিয়তি একটা বোকামো।