গল্পের শুরুটা একটা
হোচোট খাওয়া অথবা পা এ
কাঁটা ফুটানো
কি বেশী ব্যথাদায়ক ?
দোষটা কি তোমার পদযুগলের
নাকি কাঁটার______?
নাকি চটি জোড়া যে
তোমার সামনে আসেনি
অনাহূত অবশ্যম্ভাবী ঘটনা।
অথবা,আমার নিশিতে পাওয়া
কোনটা বেশী ভয়াবহ ?


নাকি মৌচাকে ঢিল খাওয়া মৌমাছি
আমার পিছু নিয়ে ছিল
অনাহূত অবশ্যম্ভাবী ঘটনা।


নাকি হাওয়াটা ছিল এমনই_____!
কোনটা বেশী কাকতলীয়______?
আমার ষাওয়াটা না তোমার আসাটা
নাকি পথের ধারে কাঁটা ওৎপেতে ছিল_____!


তোমার মুখে ছিল ঈষৎ রক্তাভা
তোমার চুলে ছিল ফিনফিনে হাওয়া
আমার ঠোটে নিরঅংকুশ ভালো লাগা


অদ্ভুত ,তুমি যাচ্ছিলে আমি আসছিলাম।