আমার পথে
তুমি দাড়িয়ে যাও কেন ?
তুমি জানো
আমি পাশ কাটতে জানি না
আমার পাশ কাটানো হয় না ।
থমকে দাড়িয়ে যাই
স্থানুর মত ,
আমার পাশ কাটানো হয় না......


কত ব্যাঙ,কেঁচো,আরশোলা
কাটলাম জুওলজি ল্যাবে  ।
কিন্তু,পাশ কাটতে
কেউ আমায় শেখায়নি ।


থমকে দাড়িয়ে যাই,স্থানুর মত
আমার পাশ কাটানো হয় না ।