কবি কে বিশ্বাস কর
কবিতাকে নয়
তার অনেক কিছু বলার থাকে
কিন্তু,সবই সে উহ্য
রাখে
মুনাফালোভীর মত
মনের ছিদ্র গুলোকে
সে নিজের মত করে চেনে
তোমার কষ্ট গুলোকে
সে
ব্যবহার করবে তার জ্বালানির জন্য
হাসি গুলোকে কষ্টর মত
করে বোঝাবে
করবে টেনে লম্বা
আর হাসি কে চেপে ছোট
আর,গণিতের বই খুললে ইতিহাস বোঝাবে
এ এক দারু অসমীকরন
যার কোনো শেষ নেই।