রোদ উঠেছে নিত্যকার মতো
আমার ভালোবাসা ও জেগে উঠেছে
নিত্যকার মতো।
যে দিন তুমি মুছে দিয়েছিলে,
মুছে দিয়েছিলে
সকল সংস্পর্শ,সংসর্গ
ছুতে পাওয়ার অধিকার।


তুমি চলে গেলে
সহজ ভাবে,
কিন্তু,আমি দাগ মেটাবো কেমন করে।


শরীরটা চলে গেছে তার
নিত্যকার কাজে,
আমি পড়ে আছি তোমার আবাস সংলগ্ন
মাঠে...