অংকে কাঁচা আমি মেলাতে বসেছি
তোমার সমীকরন
যেখানে যোগ বিয়োগ
বাস্তুহারা
আর
তোমার প্রেমে মশগুল।



প্রেমে পড়লে নাকি সবাই
হয় সবুজ
হয় চির সবুজ বৃক্ষ
হয়েছি অবুজ
এবং তোমার প্রেমে বাতিকগ্রসত ।



পাদুকা জোড়া খুলে এসেছি
তোমার মনে ছাপ ফেলব বলে।



আমার খালি প্রেম  প্রেম লাগে
ঘুমে কিংবা জেগে
এমনকি তোমার অহংকারী পা।




মাছের মত শরীরে,তোমার
অহংকারের খোলস
তবু,তোমার ভঙ্গিমা আমায়
তোমার দিকে টানে
পুরোনো সৃতির বেড়াজালে
আমি ঝুলে গেছি
হায় ,মাছের মত শরীরে
তুমি কেবলই খোলস
পরিবতন করো।