সব শুরুর একটা শেষ থাকে
চল,শেষ থেকে শুরু করি
আবার, তুমি আমার হাতে হাত
রাখ।


গত রাতের না ঘুমানো কষ্টটাকে
ফিরিয় দিয়ে
বল, আমায় ভালোবাসো
আমি তোমায় নিয়ে যাই
সেই, অংশু নদীর তীরে
বালকের বোকাটটা ঘুড়ি
আর মাঝ নদীর কিছু
দাড় বৈঠা।


সেই দিনটা ছিল এমনই
প্রেমে  পড়ব বলে ঘর ছেড়েছিলাম
আর তা না হলে
পথের শেষে ধূমায়িত নেশা
কেন, আমায় এ পথে আনবে।


কাশফুল , অংশু নদীর তীর
শরতের শুভ্রতা  
তোমার আমার চোখের তারায় তারায়


থমকে গিয়ে ছিল মহাসময়
তুমি আর আমি সন্তর্পণে........উদাস সূর্য,
অংশু নদীর তীর....... তোমার ব্যাসহীন চোখের উপমা
বালকের বোকাটটা ঘুড়ি
আর মাঝ নদীর কিছু
দাড় বৈঠা।


আর, এক ছিলিম ভালোবাসা
তোমার আমার চোখের তারায়।