এসো মাতি বসন্ত উৎসবে
কারন দুঃখ ধুয়ে ধুয়েই
আমরা এতটা পথ এলাম
উৎসবের রংটাও তো জানা চাই



আসো মাতি বসন্ত উৎসবে
তুমি আমার নাড়ি ধরে দেখ
ওটা কেমন ঢিব ঢিব করছে......সে ও  বসন্তকে মনে রেখেছে
তোমার হাসির রংএ


তোমার মুখে মেখে দেই বাসন্তি রং
তোমার সবুজ চোখ চেয়ে
হলুদ হাসিতে


আজ কোনো রং নেই
বাসন্তি ছাড়া
তোমার চোখ,হাসি
এমনকি গাছ ,পাতা ।