আমি অক্ষর গুলোকে
ফেরানোর চেষ্টা করি
তারা শুধু তোমার দিকে যায় ।


বলি দেখ রাস্তায়
কত ,নাংগা শিশু
মূখ খিদায় কাতর
বলি দূনীতির কোন
মা-বাপ নাই।


কিন্তু শুদ্ধ বাংলায়
"বৃথা চেষ্টা"
অক্ষর গুলো শুধু
তোমার দিকে যায়
তোমার ধনুকের বন্ধনীতে
তারা সালাম ঠেকে
তোমার হাসির মুক্তোগুলোকে
নিয়ে
তারা মালা গাঁথতে বসে
আর তোমার
সাদা কালো গোল দয়া মায়াহীন
চোখগুলোকে তারা
রাষ্ট্রীয় মযাদায় প্যারেড প্রদান করে।


আমি অক্ষর ফেরানোর চেষ্টা করি
তারা শুধু তোমার দিকে যায় ।


তোমার আনমনা অসচেতন  সুরকে
তুলনা করে
ধ্রুপদী সংগীতের সাথে
আবিষ্কারের চেষ্টা করে
তোমার চলনের মাধুর্যতা
মুচকি হাসিকে
উপমা দেয় তীব্র
কাল বৈশাখীর সাথে
যা শুধু আমাকে উড়িয়ে নিয়ে যায়।


আমি চেষ্টা করে যেতে থাকি
তারা শুধু তোমার দিকে যায়
এবং তারা শুধু তোমার দিকে যায় ......