পড়েছি ভীষন দুর্বিপাকে
তোমার নাক ফুল
আমায় উদাস করে



আলতো করে ছুঁয়ে দিলাম
ঠোট
মিলল না প্রতিশোধ
আমি তো ব্যখ্যা চাইনি
চেয়েছি কোমল প্রতিশোধ



আমি তো বর্ণমালা
চিনিনি
চিনি না
এদের অবস্থান
কার আগেকে, পরে কে
চিনি না
চিনি শুধু
"তোমায় ভালোবাসি"



রাজশাহীতে
দেখা
ফজলি আমে মত মেয়ে
বললাম ভালোবাসি
কোনো দিক না চেয়ে
ফিরিয়ে দিল ,বলল
আমি নাকি আমের স্বাদ বুঝিনে ।