ভেবেছিলাম বয়স হলে সুদরে যাব
তোমায় আর মনে পড়বে না
অযথা পাতা খরচ
হবে না ,ডায়রীর
তোমার হাটা চলা
এক সময় শব্দ হারাবে
আমি নিশ্চিন্ত মনে
ঘুমোতে যাব ।


ভেবেছিলাম নভেম্বরের বৃষ্টিতে ভিজলে
সর্দি জ্বরের মত তুমি
ফেরত আসবে না
বয়স হলে সুদরে যাব
আকুল বাতাসে
ভাসবো না তরী
পৌষের শীতের
মত দু এক দিন ।


মিটে যাবে, সুদরে যাব
কিন্তু মিথ্যে আশা
ক্যানভাসে তোমায়
খুজছি
রং গুল পুরনো
কিন্তু, আঁচড় গুলো
টাটকা ,জীবন্ত ।


rahagir@yahoo.com