তুমি যদি পাল তুলে দাও
আমি তোমার বাতাস কেড়ে নেব
স্রোতের অনূকুল প্রতিকূল কোনো কাজে আসবে না
বাতাসতো আমার হাতে বন্দী ৷



বৃষ্টি কি ছোঁয়া যায়
যতটা মানসিক ততটা শারীরিক নয় ৷



বৃষ্টি দেখে তুমি আবেগে আপ্লুত হও
আমাকে ভেজার নিমন্ত্রন জানাও
আমি তখন অন্য কোনো
আকাশের নিচে
অন্য কারোর সাথে আবেগে আপ্লুত ৷



তোমাকে এক পলক
দেখার আশায়
হন্য হয়ে খুজেছি
আমার যত সাহস
হাতে ছিল সাদা ডেফোডিল
আমার  স্বভাবে ছিল নিখাদ ভালোবাসা
অপেক্ষা ছিল শুধু তোমার  আমন্ত্রন ৷