(১) কবিতার আসর

সকাল সাঁঝে
দুপুর বেলা মাঝে
সাথে থাকে যে


(২) ফেরিওয়ালা

করে বিক্রি
জিনিস রকমারি
গ্রামেতে ঘুরি

(৩) লেখক


দেখ কেমন
দিয়ে প্রান ও মন
লিখছি   এখন


(৪) কবিতার খাতা


নতুন খাতা
ফুরিয়ে গেছে পাতা
লিখে কবিতা


(৫) বোধ


শুরু ও শেষ
বলছি অবশেষ
এই তো বেশ


(৬) ব্যাঙ


উল্টে দু' ঠ্যাং
ডাকে ঘ্যাঙর ঘ্যাঙ
ঐ কোলা ব্যাঙ


(৭) কবি


নতুন পদ্য
লিখেছে  সে অদ্য
কী অনবদ্য !


(৮) ফাগুন


করতে খেলা
ক'রো না অবহেলা
ফাগুন বেলা


(৯) রূপসী


দুলায়ে বেণী
যায় চলে বনানী
রূপের খনি


(১০) হাইকু


তিনিটি ধারায়
লিখতে জানা  চায়
হাইকু তা''য়


রচনাকাল ......///---২০/০৩/২০২২
৫ই চৈত্র ১৪২৮