একটা কবিতা লেখার জন্য
রাতের পর রাত জেগে
শব্দের পিঠে সাজিয়েছি শব্দ।
ভাব ও ছন্দে পারিনি মেলাতে।
মনের আকুলতা ভাষায় ও
কলমের  আঁচড়ে ফুটিয়ে
তুলতে পারিনি।
আমার আকুলতা,
অগোচরেই গুমরে মরে।  
কবিতা লেখা হয়ে উঠলনা।  


রচনাকাল ১৭/০৮/২০২০