যে রাগে গাও গান তুমি, আমি যে ডাকি
ঐ  রাগ তালে, তবে শুনিবে না সাধ্য কি?
সকল ব্যাথার ক্ষনে, এসো মোর মনে,
লাগে শীতল পরশ, তব সমীরনে।
খুশীর স্পন্দন, করে না উদাস মোরে
শুধু তোমারি রাগে, গাই তোমারি সুরে।
দিন যায় ক্ষন যায়, সবি হবে লীন,
থাকিও মোর পাশে, সদা হয়ে আসীন।
যদি কভু যাই ভুলে, ক্ষমিও গো মোরে,
জেগে উঠো তুমি, মোর হৃদয় মাযারে।
চারিদিকে আজ যে শুধু তান্ডব মেলা
শক্তি দিয়ো তুমি, পৌঁছে যেন মোর ভেলা।
সারাটি প্রহর তোমায়, আমি তো ডাকি,
জানিনে মন্ত্র, তবু শুনিবে না সাধ্য কি?