একি! চলে গেলি দূরে কিছুই তো বলিস নি মোরে,
ফিরে এলি তাও দু’ মেহমান সঙ্গে করে,
খাচ্ছে তোর বুকের দুধ, খুব মজা করে,
ওরা কে রে ? লজ্জার কি, আমি কি কিছুই বুঝি নারে ?
সবাইকে করিব খবর, দেখিস, আসিবে মিঠু, ঘচু দাদা,
বাচ্চাদের কোলে নিবে, করিবে সোহাগ.
এত শন্কা তোর ? আমি করিনি তো রাগ,
বয়সে চুপিসারে, সবি যায় অভিসারে, তুই কি আর রাধা ?
যাকে লাগে ভালো, সবার মত তুইও গেলি ওর হাত ধরে,
মা হয়েছিস, এখন হয়েছে তোর সব,
এই ই তো সবার জীবনের উৎসব;
হাসি খুশী, মিলে মিশে থাক, ভেদাভেদ ভুলি, জয়গান  করে।
      
      (প্রিয় পাঠকবর্গের সৌজন্যে শেষটুকু)