দেখতে দেখতে, বছরটি নিল যে বিদায়,
কেউ হেসেছে, কেউ কেঁদেছে কত না জ্বালায়;
কেউ আছে, এখনো আশায়, বুকখানি বেঁধে
কেউ চায় প্রায়শ্চিত্ত, জড়িয়ে কত অপরাধে।

কারও স্বপন ভেঙ্গে, একেবারে চুরমার
আশা হয় বিফল, যদিও চেষ্টা বার বার।
কত দরিদ্র, ভুখা পেটে কাটায় কত দিন
নেই অপরাধ, তবু হয় লাঞ্ছিত মলিন।

কত প্রেমিক, পায় নি তার প্রমিকার মন,
কত মা হারিয়েছে, তার ভালোবাসার ধন।
নব বর্ষ আগমনে, কত রঙ্গিন স্বপনে
সকলের কত যে সাধ আহ্লাদ মনে মনে।

নয় আর সে ঝগড়া ফ্যাসাদ, কলহ যুদ্ধ
সময় এসেছে, যাব ভুলে হিংসা লোভ দ্বন্দ্ব।
থাকবো মোরা সবাই, একসাথে মিলেমিশে
পরস্পরে শ্রদ্ধা, কাটাবো যে দিন ভালোবেসে।

‘আমি ভালো হব’ এই হোক, সকলের ইচ্ছা
  সবাই জেনো, আমার নব বর্ষের শুভেচ্ছা।

   ১ লা জানুয়ারী, ২০১৩, মঙ্গলবার