প্রতিবাদে,ক্রোধে উত্তাল জনতা
ঢাকার এ প্রাণকেন্দ্র,শাহবাগে;
জনতা এক করুণ অন্তর্জ্বালায়,
ফেটে পড়ে বেদনায়,এত রাগে।

সে ঐতিহাসিক যুদ্ধে একাত্তরে,
পিশাচ পাক সৃষ্ট মূর্খ রাজাকার;
ধ্বংসযজ্ঞ কাজে রত নয়টি মাস,
ধূর্ত বাহিনী এ কাদের মোল্লার।

জনতার জিজ্ঞাসা,সে এক ব্যথা,
বলে,কাঁদতে এথা আমরা আসিনি;
বলো,কি অপরাধ করেনি যালিম
কেন নয় ফাঁসি,হে দেশের জ্ঞানী ?

মানবতা বিরোধী,কোন সে কাজ
করে নাই,এই তো জনতার প্রশ্ন;
করে ধর্ষণ,ডাকাতি,জন নিধন,
কত কূকর্ম,তাই যে জনতা ক্ষুণ্ণ।

মিছিলে,রোষ ও ক্ষোভে,সারা দেশ
করেনি বিচার এ চার দশকেও,
শাসক যারা বা আমলা পা চাটা;
দেশটাকে তবে বাঁচাও,যে কেও।

              প্রজন্ম স্কয়ার শাহবাগ,ঢাকা
রাজাকার কাদের মোল্লার ফাঁসির দাবির প্রেক্ষিতে
                  ফেব্রুয়ারী ৭,২০১৩