এই বেলুন হলো আজ ডাকপিয়ন
           নিয়ে যাবে চিঠি
তাদেরই কাছে যাদের রক্তে রঞ্জিত
এ আকাশ বাতাস এ বাংলার মাটি।

  শাহবাগ চত্বরে জড় নব প্রজন্ম
           ফাঁসির দাবিতে
যারা একাত্তরে করে তোমাদের নিধন
করেছো এ দেশ মুক্ত তোমাদের রক্তে।

রেসকোর্সের যে মাঠে গর্জে উঠেছিল
          জাতির জনকের ডাক
প্রজন্ম চত্বরের গণজাগরণ মঞ্চে
চলে নব প্রজন্মের দন্ডাদেশের হাঁক।

স্লোগান কবিতা গানে ঝরছে আগুন
          হলো আজ বহুদিন
তার পরও কারও চোখে মুখে নেই
এতটুকু ক্লান্তির ছাপ,হয়নি মলিন।

শাহবাগের আকাশ বাতাস প্রকম্পিত
          ‘জয় বাংলা’ স্লোগানে
তোমরা শহীদ,দেখ আকাশের বুকে
কচিরা বার্ত্তা পাঠায় আজ লক্ষ বেলুনে।

   আবালবৃদ্ধবনিতা আজ শাহবাগে
         চারিদিক স্লোগানে উদ্দীপ্ত;
দাবি একটাই,’রাজাকারের ফাঁসি চাই’
বৃথা যেতে দেবে না তোমাদের সে রক্ত।