আলোর পথ দেখে দেখে
        গাঢ় অন্ধকার ভেদ করে
  আমি তার পদচ্ছাপে পা রেখে রেখে
যেতে চাই আকাশের বুকে নক্ষত্র হবো বলে।


        না হয় জল বাস্পের মত
        উড়ে যাবো ঐ সে মেঘ হয়ে
  আমি তার পদচ্ছাপে পা রেখে রেখে
উড়বো আকাশের বুকে,নক্ষত্র হবো বলে।


        না হয় ঐ বলাকার মত
        ডানা মেলে বিহঙ্গের মত
  আকাশ বেয়ে বেয়ে কাছেই যাবো চলে
থেকে যাব তাদেরই সনে নক্ষত্র হবো বলে।


        যেমন ঐ আলো জোছনার
        ভেদ করে নরম অন্ধকার
যেমনটি চুমো আঁকে কোলের ঐ শিশুর মুখে
নক্ষত্র হলেও আসবো ফিরে মাটিরই বুকে।