যত দূরে যেখানেই থাক না তুমি
     ফের একদিন হবে দেখা
যতদিন থাকবে এই বিরান ভূমি।


জন্মলগ্নে থাকি, ধরার আঁচল তলে
     মৃত্যুর সনে হবেই দেখা
আবার সে একদিন ধরারই কোলে।


যে বন্ধন সেতুতে, এ প্রাণের মিলন
     এখানেই দেখা হবে ফের
সে বিরহে, যবে থামবে প্রাণ স্পন্দন।


আজ যেখানে বাজে সুখের শঙ্খধ্বনি
     দুঃখের সনে হবে দেখা
সুখের চারিপাশে যবে জ্বলবে অগ্নি।


যারা করছো ভোগ আজ দীপ্ত দিবস
     দেখা হবে রজনীর সাথে
গোধূলি বেলায়, যবে আসবে তমস।


এ প্রেম যৌবন যতই ছুটে বেড়াক
     একদিন এসেই যাবে
বার্ধক্য ছায়াতলে, হোক যতই ব্যাপক।