আর কত দেরী,শুধাই তোমাকে
লাগে না ভালো,নিয়ে যাও আমাকে;
    এখানে লাগে বড় ভয়
রুদ্ধ হয় শ্বাস,থাকি অতি শোকে।


প্রতিদিন যবে পড়ি গো পত্রিকা
সবটা জুড়েই ধ্বংস ছবি আঁকা;
    চিৎকার আর হাহাকার
আরও কত না,রয় যে অদেখা।


মানুষ এখন গ্রহে করে ভ্রমণ
হেথা হানাহানিতে প্রাণ নিধন;
    এত অর্থকড়ি মানুষের
মনে হয় তবু ভিখিরির ভুবন।


আধিপত্যে মানুষের কত লোভ
সর্বত্র হত্যাই যেন প্রতিশোধ;
    ব্যভিচার কত অত্যাচার
অসহায় মানুষ করে না বিরোধ।


হিংসা দ্বন্দ্ব যুদ্ধে সব হচ্ছে ধ্বংস
প্রেম ভালোবাসার নেই কোন চিহ্ন;
    কি আজব যুগে আমরা
কলি যুগের শতাব্দী একবিংশ।


শীগগির এসো প্রিয়,আমাকে নেবে
কি হবে লাভ,থাকি অশান্ত ভবে
    কখনও আসবো ফিরে
প্রেম মুখে আবার ডাকবে যবে।