সবকিছু যখন অনলে ভস্মীভূত
আমাতে ও তোমাতে,কি রয় ব্যবধান;
প্রেম অবহেলায় কি বা তফাৎ তত
পৃথিবীর কাছে তখন সবি সমান।
আমরা যাকে বলি এ কঠিন আগুন
হৃদয়ে যখন জ্বলে তা,কি নাম দিবে ?
সেও তো তেমনি জ্বলে,ঘটায় মরণ
কেউ কি ভাবে আমাদের উচ্ছিষ্ট তবে ?


‘ভালোবাসি’ তা বুঝাতে পারিনি তোমায়
আজ লিখেছ,মনে পড়ে নাকি অনেক;
হৃদে দাহ নিয়ে দিয়েছ তবু বিদায়
চৌচির এ মন,হবে কি আবার এক ?
জ্বলে পুড়ে হোক ছাই আমার এ মন
‘তুমি থাকো ভালো’ জ্বলি আমি সর্বক্ষণ।


               ছন্দ প্রকরণ:
  কখকখ, কখকখ; গঘগঘ ঙঙ