দেখেছি যেদিন সেই প্রথম তোমাকে
ছবিটি আঁকি তখনই হৃদয় মাঝে;
অনুভবি সুখ,দেখি তা হৃদয় চোখে
ভাস মন সমুদ্রে,যদিও লিপ্ত কাজে।
এর নামই কি তবে লোকে বলে প্রেম
বিহনে তব,শুরু হয় অন্তর জ্বালা;
কোন কাজকর্মে,না বসে আর এ মন
হৃদয় কেমন যেন অস্থির উতলা।


যে প্রেমে ছিলেম যাদুর মতন বশে
কি হলো আজ হয়েছি এমনই পর;
মধুর সে স্বপন বাতাসে গেল মিশে
ভেঙ্গে দিলে,বেঁধেছিলে যেন কাঁচ ঘর।
লোকে বলে সুখ আর সুখ এই প্রেমে
আমি বলি জ্বালা শুধু যে হৃদয় জ্বলে।


             তাল প্রকরণ:
  কখকখ, কখকখ; গঘগঘ ঙঙ
         রচনা কাল:২০০৯