এক সময় ছিল,ছিলে খুবই ভালো
   প্রতি প্রত্যুষে এ বাতায়ন পরে
   গোলাপের একটি ঢিল ছুঁড়ে
পালিয়ে যেতে ছড়িয়ে যে হাসির আলো।


দিয়েছি হৃদয় ভালো বেসেছি তোমায়
   তুমি যে ধরার সবি ভালোবাস
   ভালোবাসা দিয়ে আড়ালেই হাস
তোমার নীরবতা আমাকে যে কাঁদায়।
  
আজ কোথায় তবে সে কোমল স্বভাব
   এ উগ্রতা ছোঁড়ে পাথরের ঢিল
   না ছিল সে অহমিকা এক তিল
চুপি চুপি বদলাচ্ছ,এ কিসের প্রভাব ?


কি পেলে তবে ত্রুটি আর কি সে যন্ত্রণা
   কিসে পেয়েছ হৃদয়ে এত চোট ?
   কি অশান্তি তবে কাঁমড়াও ঠোঁট
ভালোবাসা নয়,দাও যে শুধু বঞ্চনা।


         রচনা কাল:২০০৯