হে সখা হৃদয় আরশিতে দেখি যে ছবি
  কখনো তুমি করো না তবে মলিন তা;
মোর হৃদয় মাঝে তুমিই দীপ্ত রবি
  অটুট রবে এই বাঁধন এ মমতা।


তোমার মৃদু হাসিতে যেন মুক্তো ঝরে
  ভাসে এ অন্তরখানি খুশীর প্লাবনে;
যখন দেখি কারো ছায়া তোমার ‘পরে
  কষ্টে ভরে মনখানি জ্বলি প্রতিক্ষণে।


আমার এ তুচ্ছ জীবন শুধু তোমার
  যদি চাও পাবে যে সদা তোমার পাশে;
যদি চাও এক সাথে দেব ভব পার
  ওতে পাব যে অপার সুখ পরিশেষে।


ভাবি প্রতিক্ষণ থাকি এ আলো আঁধারে
  তুমি আমি থাকি পাশে এ জনম ভরে।


            রচনা কাল:২০০৯