দূর থেকে শুধু তুমি ডাক যে আমায়
  রবে আর কতদিন এই ভাবে দূরে;
এ হৃদয় তবে সদাই খুঁজে বেড়ায়
  অজান্তে কখন জানি বেলা ঢলে পড়ে।


নিজেকে রেখে দূরে অজানা সে আড়ালে
  হৃদয়ে তুমি দাও কেন যে এত ক্ষত;
পুড়ে মরি আমি তাই স্মৃতির অনলে
  ভাসে বার বার তব মুখখানি তত।


নিদ্রায় বিনিদ্রায় নেই তফাৎ কোন
  দু’চোখ উন্মীলিত যবে তোমায় দেখি;
কবে যে হবে দেখা, জানি না সে এখনো
  রাখি আর কতকাল আঁখিজল ঢাকি।


জানি না তবে কখন আসবে নজরে
  চারিপাশ সবই লাগে বড় বিমর্ষ;
তোমার স্নেহ ছোঁয়ায় এ হৃদয় পরে
  কখন পড়বে উপচে শুধুই হর্ষ।


       রচনা কাল : ২০০৯