কি জন্যে যে তবে এতোসব লেখালিখি  
        মনে হয় চাও না বুঝতে
        আমার কবিতার অর্থ কি।


বুঝতে পারি, প্রয়াস সবি হয়েছে ব্যর্থ
        তাই তো আজও পেলাম না
        তোমার কাছে মোটেই গুরুত্ব।

বুঝতে নেই বাকি, বুঝি এ পরাজয়
        তুমি কি তবে বলতে পার
        জীবনে কেন এমন হয় ?


মনের সে কথাটির শব্দ মালা গেঁথে
        গড়ি একটি কবিতা পট
        তবু যে ভরে না মন তাতে।


কেন তবে এ কাগজ কালির অপচয়
        কি বা লাভ অকবিতা লিখে
        এ তো সৃজনের অবক্ষয়।

হৃদয়ে গভীরে বাজে যত সুরবীণ
        আর নয় তবে শব্দ মালা
        না হোক ঝঙ্কৃত কোনদিন।


কোনদিন বলবো না ‘কবিতাটি শোন’
        হৃদয়ে তব বাজে না কভু
        লিখি যে কবিতা সে জঘন্য।


        রচনা কাল:২০১১