আমি আগে কখনও তোমায় দেখিনি
   মনে হয় কতকাল তবু যেন জানি।
যখন শুনি তব মধুর কলতান
   হৃদয়ে উতলে উঠে এক প্রেম বাণ।


কল্পনায় আঁকি ছবি আমার এ মনে
   দিবা নিশি ভাবি কত শয়নে স্বপনে।
স্বপনে কখনও তবে পারি নি ছুঁতে
   শুধু খেলো যে লুকোচুরি হাসিতে মেতে।


তোমাতে  হয়েছে বোধ হয় অহমিকা
   কেন তবে দিচ্ছ না ধরা, হে অনামিকা ?
সময় আমার কাটে আর কোনমতে
   লাগে বড়ো একাকী, কি কষ্ট তা বলতে।


কখনও যদি না দাও ধরা আমায়
   সারা জনম খুঁজে বেড়াবো যে তোমায়।


        রচনা কাল:অগাষ্ট,২০০৯