যেখানেই আমি থাকি না কেন
এ দিন তবে চিরদিন মনে থাকবে;
   মন খাতায় গেঁথে রবে যেন
তুমিও কি আমার মত মনে রাখবে ?


   ঐ দূরাকাশে এ জোছনা রাতে
তারাগুলো যেমন মিটিমিটি হাসছে;
   চলো এ রূপোর মাদুর পেতে
ভাসি মেঘের মত আকাশে যে ভাসছে।


   না হয় আজ শুধু সারাক্ষণ
থাকি তবে মেতে সে মধুর আলাপনে;
   শুধু যেন আমরাই দু’জন
ভরিয়ে দিই এ প্রহর হাসি ও গানে।


   দেখ এই ঝর ঝর বর্ষায়
লুটিয়ে পড়ছে জল এ ধরার বুকে;
   চলো আজ আমরাও না হয়
করি মাখামাখি কাটাই পরম সুখে।