কি ভাবে যে সই এ যাতনা
রয় তা অদৃশ্য চিরদিন
  তাও সকলের কাছে;


কেউ তবে কখনো দেখে না
কি সে কষ্ট,কত যে অসহ্য
  এ হৃদয়ে জমে আছে।


বয়ে তা বেড়াই একা একা
পরিত্রাণ পাব করি যুদ্ধ
  তবু পোড়ায় জ্বালায়;


কখন তবে সুখের দেখা
মনটি থাকে সে অপেক্ষাতে
  ভরে হৃদ উজালায়।


জানি না কখনো কোনদিন
হবে পূরণ আমার আশা
  শুধু ভেবেই ব্যাকুল;


জানি না কবে সেই সুদিন
হবে দর্শন প্রহর গুনি
  পাব এক গুচ্ছ ফুল।

   রচনা কাল:২০০৯